ক্যাম্পাস

ইবিতে বিজয় দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও প্রীতি ভলিবল প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির মাধ্যমে এ দিবসটি উদযাপন করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, সকাল ১০ ঘটিকায় প্রশাসন ভবনের সামনে ও একই সময় উত্তোলন ও আবাসিক হলগুলোতে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের ও স্ব স্ব হলের পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে বেলুন উড়িয়ে বিজয় দিবসের কর্মসূচি উদ্বোধন করা হয়।

কর্মসূচি উদ্বোধন করে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড শেখ আব্দুস সালামের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তবাংলায় শেষ হয়।

মুক্তবাংলায় উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, ইবি প্রেসক্লাব, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আবাসিক হল ও বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মুক্তবাংলায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধাঞ্জলি শেষে বেলা ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও আবাসিক হলের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button