শৈলকুপা

শৈলকুপায় মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটা দখলের পায়তারা

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার যোগীপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম রুস্তম আলীর পরিবারের বসতভিটার জমি দখলের পায়তারার অভিযোগ উঠেছে একই গ্রামের উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার রইস উদ্দিন সহ তার সন্তানদের বিরুদ্ধে।

শনিবার সকাল সাতটার দিকে রইস উদ্দিনের ছেলে ডলার ও তার সহযোগী একই গ্রামের লাল্টু,টুটুল, কাবলু,বাবলু, সোলেমান সহ শতাধীক ব্যক্তি দেশীয় অস্ত্রসস্ত্র সহ রুস্তম আলীর বাড়িতে হামলা চালায় ও অকথ্য ভাষায় বাড়িতে অবস্থানরত মহিলাদের গালিগালাজ করে। এ সময় বাড়িতে মুক্তিযোদ্ধা রুস্তম আলীর কন্যা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি অবস্থান করছিলেন।

তিনি সাংবাদিকদের জানান, আমার বাড়ীতে সকাল ৭টার দিকে রইস উদ্ধীনের ছেলে ডলার ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালায় ও আমাকে অবরুদ্ধ করে রাখে এবং বাড়িতে থাকা মহিলাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় বাড়িতে কোন পুরুষ উপস্থিত ছিল না। তারা এসে বাড়িতে দড়ি টানিয়ে সিমানা নির্ধারণ করে বলে এই সিমানার মধ্যে যে আসবে তাকে মারা হবে। তারা অন্যায়ভাবে আমাদের বসতভিটা দখলের চেস্টা করছে। যদিও এ সকল জমিতে তাদের কোন হিস্যা নেই।

এব্যাপারে মরহুম রুস্তম আলীর পুত্র খুলনা বিশ^বিদ্যালয়ের ড্রয়িং এন্ড পেইন্টিং ডিসিপ্লিন এর সহযোগী অধ্যপক তরিকুল ইসলাম ঝন্টু মুঠোফোনে জানান, আমার বাড়ির পেছনে পেইন্টিং ও শিল্পচর্চার জন্য একটি আখড়া বাড়ি নির্মাণ করি। আজ সকালে রইস উদ্দীনের ছেলে ডলার ও তার সহযোগীরা সেখানেও হামলা চালায়। আখড়া বাড়ীতে আমার পেইন্টিংয়ের বিভিন্ন সরঞ্জামাদি এবং সম্প্রতি সারা ভারতবর্ষ ঘুরে আমার সংগৃহীত বিভিন্ন পোড়ামাটির শোপিচ সংরক্ষণ করা আছে। উক্ত ব্যক্তিগন যেকোনো সময় হামলা চালিয়ে এগুলো ধ্বংস করতে পারে বলে আশংকা করছি।

রইস উদ্দিন জানান আমরা আফরোজা নাসরিন লিপির বসত বাড়িতে জমি পাব,সে কারণে আমার ছেলে উক্ত জমির সিমানা নির্ধারণ করেছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান এ বিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্তা গ্রহন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button