শৈলকুপা

শৈলকুপায় তিন অসচ্ছল মুক্তিযোদ্ধা পেলেন বীর নিবাস

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-

ঝিনাইদহের শৈলকুপায় তিনজন অসচ্ছল মুক্তিযোদ্ধা আজ বুধবার বীর নিবাসের চাবি হাতে পেলেন। বুধবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালি উদ্বোধনের মাধ্যমে সংশ্লিষ্টদের হাতে চাবি হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অধীনে সারাদেশের অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস (ঘর) নির্মাণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে শৈলকুপা উপজেলার ১০৪ জন মুক্তিযোদ্ধা পাচ্ছে বীর নিবাস, যার মধ্যে আজ বুধবার ৩টি হস্তান্তর করা হলো। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্য এ ঘর প্রদান করা হচ্ছে। একেকটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৪ লাখ ১০ হাজার টাকা। ২২ ফুট প্রস্থ আর ২৫ ফুট দৈর্ঘ্যরে এ সব ঘরে রয়েছে দুটি বেডরুম, একটি ড্রইং রুম, একটি ডাইনিং রুম, একটি কিচেন ও দুটি বাথরুম। থাকছে সুপেয় পানির ব্যবস্থাও।

শৈলকুপা উপজেলার বীর নিবাস নির্মাণ কাজের সার্বিক তদারকিতে থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ হেল মাসুম বলেন, বীর নিবাসগুলো নির্মাণ যথাযথ নিয়ম মেনে করা হয়েছে। আজ বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করার পর বীর নিবাস প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের কাছে বীর নিবাস হস্তান্তর করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী বলেন, এ উপজেলার ১০৪ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস তৈরি করে দেওয়া হচ্ছে। আজ ৩টি হস্তান্তর করা হলো। বাকি ঘরগুলো পরবর্তী সময়ে প্রদান করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম হাকিম আহমেদ,ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু,মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন,সকলদপ্তরের প্রধানগন,মুক্তিযোদ্ধা ও সাংবাদিক নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button