ঝিনাইদহ সদর

ঝিনাইদহে বিপ্লবী কমিউনিস্ট লীগের পদযাত্রা ও সমাবেশ

ঝিনাইদহ চোখ-

বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ এর কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি মোতাবেক ১৯শে জুলাই রোজ বৃহস্পতিবার বিকাল ৪:০০ টায় ঝিনাইদহে বিপ্লবী কমিউনিস্ট লীগের পদযাত্রা, গণ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াম গেট হতে একটি ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিলটি কচা তলার মোড় হয়ে গোরস্থানের সামনে দিয়ে শেরেবাংলা সড়ক হয়ে হামদহ তিন রাস্তার মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদক ও কেন্দ্র কমিটির বিকল্প সদস্য কমরেড সাহিদুল এনাম পল্লব।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, কেন্দ্রীয় সদস্য কমরেড মোফাজ্জল হোসেন মঞ্জু, ঝিনাইদহ জেলা সম্পাদক মন্ডলী সদস্য কমরেড মিজানুর রহমান , কমরেড রাজা, জেলার সদস্য ও কেন্দ্রীয় সংগঠক এবং নারী মুক্তি পরিষদের আহবায়ক কমরেড স্বপ্না সুলতানা, কমরেড নজরুল ইসলাম মাস্টার, কমরেড মতিয়ার রহমান, কমরেড মুন্নূ ও কমরেড মোকাম্মেল হোসেন প্রমুখ।

উক্ত সমাবেশে প্রধান অতিথি কমরেড ইকবাল কবির জাহিদ তার বক্তব্যে এই আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, গণবিরোধী বাজেট বাতিল, দ্রব্যমূল্যের উর্দ্ধগতিরোধ, স্বল্পমূল্যে গ্রাম-শহরের শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।

তিনি আরো বলেন, লুটেরা-দুর্নীতিবাজ, ব্যাংক ডাকাত ও বিদেশে টাকা পাচারকারীদের গ্রেফতার ও বিচার করতে হবে। রাষ্ট্রায়াত্ব সকল বন্ধ শিল্প-কলকারখানা চালু, জাতীয় ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা নির্ধারণ এবং বেকার ভাতা চালু করতে হবে । সেই সাথে জ্বালানি তেল, বিদ্যুৎ, সারের মূল্য কমানো ;ফারাক্কা তিস্তাসহ উজানে নদীর পানির হিস্যা, নদী-খাল-বন-পরিবেশ রক্ষা,পাহাড় ও সমতলের আদিবাসীদের অধিকার নিশ্চিত করতে হবে।

সর্বজনীন স্বাস্থ্য ও শিক্ষার অধিকারসহ জনজীবনের সংকট নিরসনের দাবি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button