শৈলকুপা

ঝিনাইদহে ভোক্তা অধিকারের এক লাখ দশ হাজার টাকা জরিমানা

আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের শৈরকুপায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ইটভাটা ও ঔষুধের দোকানে জরিমানা করা হয়েছে। আজ সোববার সকাল থেকে দুপুর পর্য়ন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সুচন্দ মন্ডল জানান, শৈলকুপা উপজেলায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায় ইটভাটাগুলোতে বি এস টি আই (ইঝঞও) কর্তৃক নির্ধারিত বাংলাদেশ স্ট্যান্ডার্ড ইটের পরিমাপ দৈর্ঘ্য ২৪ সেমি, প্রস্থ ১১.৫ সেমি ও উচ্চতা ৭ সেমি এবং নেইম ব্লকের পরিমাপ দৈর্ঘ্য ১৩ সেমি, প্রস্থ ৫ সেমি ও উচ্চতা ১ সেমি মেনে ইট তৈরি করা হচ্ছে না। পরিমাপে কারচুপির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৮ ধারায় টিটু ব্রিকসকে ৫০হাজার টাকা ও ইমরান ব্রিকসকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে মেডিসিন কর্ণারকে ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থা হিসেবে জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

অভিযান পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন উপজেলা প্রশাসন ও সিভিল সার্জনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ ওয়াহিদুজ্জামান মিয়া। নিরাপত্তার দায়িত্ব পালন করেন এ এসআই সমীর চক্রবর্তীর নেতৃত্বে শৈলকুপা থানার একটি টিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button