ক্যাম্পাস

ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের সভা ও দ্বিমাসিক ডাকঘর প্রকাশ

রানা আহম্মেদ অভি, ইবি, ঝিনাইদহ চোখ-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাখার সাধারণ সভা ও দ্বিমাসিক ‘ডাকঘর’ ২য় বর্ষ প্রথম সংখ্যা (জানুয়ারি- ফেব্রুয়ারি) প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে কিংবদন্তী পাবলিকেশন নিবেদিত ডাকঘর বিজয় দিবস (বিশেষ) সংখ্যার কুইজ বিজয়ী এবং ‘মুক্তিযুদ্ধ বিষয়ক বই পাঠ ও কুইজ প্রতিযোগিতা’র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এখানে সদস্যদের হাতে কলমে লেখালেখি বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী ও সংগঠনের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

এ বিষয়ে শাখা সভাপতি, এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘লেখালেখির মাধ্যমে সমাজের নানা সমস্যা ও অসংগতি রাষ্ট্রের দায়িত্বশীলদের সামনে তুলে ধরার পাশাপাশি সদস্যদের দক্ষ জনসম্পদ তৈরিতে এবং সুপ্ত প্রতিভা লেখনীর মাধ্যমে বিকাশ ঘটানোর অভিপ্রায়েই আমাদের এ সকল কার্যক্রম। আশা রাখি ভবিষ্যতে লেখক ফোরাম আরো অনেক দূর এগিয়ে যাবে’।

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা মূলত লেখক তৈরির কারখানা হিসেবে সুপরিচিত। ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম নবীন লেখকদের লেখালেখিতে হাতেখড়ি দিয়ে আসছে। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে লেখকদের শুধু লেখালেখিতেই সীমাবদ্ধ রাখেনি বরং একজন দক্ষ সংগঠক হিসেবে গড়ে উঠতে সহায়তা করেছে, সুস্থ সাংস্কৃতিক চর্চার ধারা বজায় রেখেছে পাশাপাশি একজন নিষ্ঠাবান ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করে আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button